Look Inside

কল্পকথা গল্পকথা

Original price was: ৳ 240.Current price is: ৳ 192.

কল্পকথা গল্পকথা
‘কল্পকথা গল্পকথা’ নামটি বেশ। কল্পলোকে আমরা কতো কতো না ভাবি, কল্পনার চোখে দেখি অ নে ক …, আবার কখনো কখনো ছুটি তারই পিছু এবং রচনাও করি কিছু কিন্তু তা প্রকৃত সত্য না। একজন লেখক তখনই স্বার্থক হন- যখন তা পড়ে পাঠক অন্তরে ধারণ করে, তাদের মনে হয় একান্ত সত্য ঘটনা, এবং অনেকের গোপন ইচ্ছার সাথে হুবহু মিলেও যায়। তাঁর গল্পগুলো পড়ে তেমনই মনে হয়েছে। আমাদের আশপাশেই ঘটে যাচ্ছে অনেক ঘটনা- তা আমরা জানি না, জানবার কথাও নয় তা কল্পনাতীত থেকে যায় -তবে লেখক তা প্রকাশ করে বিচিত্র কিছু জানতে সহায়তা করেছেন।
লেখক তার মেধাশক্তি খাঁটিয়ে অতি সাধারণ কিছু চিত্রকে -শব্দ অলঙ্কারে ফুটিয়ে তুলে করেছেন বিচিত্র! এক বচনে অনন্ত অম্বরের কথাও একান্ত নিজের করে বলেছেন বিপরীত লিঙ্গের ঠোঁটে-যা পাঠককে নিমজ্জিত করবে গভীর থেকে গভীরে।
লেখক প্রান্তিক শ্রেণীর সুবিধা বঞ্চিত মানুষদের নিয়ে হৃদয়কাড়া তিনটা গল্প লিখেছেন যা পাঠককুলকে নতুন করে ভাবাবে, মনকে পেলবীয় করবে আর কিছুটা সমাজ বদলের দূরাশাকে আশার আলো জ্বালাতে ভূমিকা পালন করবে আর বোধিস্পর্শ করবে।
কয়েকটা গল্পে মধ্যবিত্তের কালচিত্র প্রকাশ করেছেন অবলিলায়। বিয়ের বাজারে কতো বিচিত্র ঘটনা ঘটে, কতো কথা হয়, অনেক সময় তা গল্প হয়ে অন্তরের অন্ধকার কুঠুরিতে থেকে যায় অনন্তকাল- তাও প্রকাশ হয়ে যায় তার গল্পকথায়। সমসাময়িক ঘটনা অবলম্বনে কিছু স্বচ্ছ বিন্যাসের গল্প আছে, তা পাঠে পাঠককে মুগ্ধ করবে।
সব মিলিয়ে ‘কল্পকথা গল্পকথা’ বইটির গল্পগুলো পাঠক হৃদয়কে উজ্জ্বেবিত করবে- এ কথা বলতেই পারি।
Language

Number of Pages

Author

হাসান মনি

Publisher

নৃ প্রকাশন

Reviews

There are no reviews yet.

Be the first to review “কল্পকথা গল্পকথা”

Your email address will not be published. Required fields are marked *